শিশুবক্তা রফিকুলের মামলায় রিমান্ড শুনানী আগামী বৃহস্পতিবার

যোগফল প্রতিবেদক

14 Apr, 2021 11:20am


শিশুবক্তা রফিকুলের মামলায় রিমান্ড শুনানী আগামী বৃহস্পতিবার
ছবি : সংগৃহীত

শিশুবক্তা হিসাবে পরিচিত রফিকুল ইসলাম নেত্রকোনার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার হয়ে বর্তমানে কাশিমপুর কারাগারে রয়েছেন। প্যতশে তার নামে গাজীপুর নগরীর গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। পরে ঢাকার মতিঝিল ও বাসন থানায় আরও দুইটি মামলা হয়।

মঙ্গলবার (১৩ এপ্রিল ২০২১) গাজীপুর মেট্রোপলিটনের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইলতুৎমিশ জানান, রফিকুল ইসলাম মাদানী মোবাইল ফোনে নিয়মিত পর্নগ্রাফি ভিডিয়ো দেখাসহ রাষ্ট্রবিরোধী বিভিন্ন কার্যক্রম পরিচালনা করতেন।

গাজীপুর মেট্রোপলিটনের উপ-পুলিশ কমিশনার রফিকুল বলেন, রফিকুলের বিরুদ্ধে মামলায় পর্নগ্রাফি নিয়ন্ত্রণ আইন ২০১২ এর ৮ (৫)(ক) ধারা যুক্ত করা হয়েছে। তার ৭ দিনের রিমান্ড চেয়ে মঙ্গলবার [১৩ এপ্রিল] সকালে গাজীপুর জেলার সিনিয়র জুডিসিয়াল আদালতে আবেদন করা হয়েছে।

গাছা থানার ওসি ইসমাইল হোসেন জানান, রফিকুলের মোবাইল জব্দ করে এক্সপার্টের কাছে দেওয়ার পর জানা গেছে তিনি পর্নগ্রাফি ভিডিয়ো দেখতেন এবং সংরক্ষণ করতেন।

তিনি আরও বলেন, পর্নগ্রাফি ভিডিয়ো সংরক্ষণ করা দণ্ডনীয় অপরাধ। তাই তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় পর্নগ্রাফি মামলার ওই ধারাও সংযুক্ত করা হয়েছে। ওই দুইটি বিষয়ে আলাদাভাবে তদন্ত করা হবে।

১৫ এপ্রিল রফিকুলের রিমাণ্ডের আবেদনের শুনানির দিন ধার্য্য করেছেন আদালত।