করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে শিক্ষাপ্রতিষ্ঠান ২৩ মে খোলা হবে

যোগফল প্রতিবেদক

29 Apr, 2021 04:33pm


করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে শিক্ষাপ্রতিষ্ঠান ২৩ মে খোলা হবে
ছবি : সংগৃহীত

করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠান ২৩ মে খোলা হবে। বৃহস্পতিবার (২৯ এপ্রিল ২০২১) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের (মাউশি) সচিব মো. মাহবুব হোসেন এক ভার্চুয়াল সংলাপে এ তথ্য জানান।

এর আগে গত ২৫ মার্চ শিক্ষা মন্ত্রণালয় থেকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ২৩ মে শিক্ষাপ্রতিষ্ঠান এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছিল।

ওইদিন শিক্ষা মন্ত্রণালয় থেকে বলা হয়েছিল, বাংলাদেশসহ সারা বিশ্বে অতি সম্প্রতি চলমান করোনা মহামারিতে সংক্রমণের ঊর্ধ্বগতি পরিলক্ষিত হওয়ায় শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তার বিবেচনায় এবং করোনা সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সাথে পরামর্শক্রমে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে পাঠদান আগামী ইদুল ফিতরের পর ২৩ মে শুরু করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এই সময়ে অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে এবং শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ স্বাস্থ্যবিধি মেনে চলবেন। শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি সংশ্লিষ্ট সকলের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্তের কথা জানান।

গত বছরের ৮ মার্চ দেশে করোনা সংক্রমণ শনাক্তের পর ১৭ মার্চ থেকে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এর পর শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি কয়েক ধাপ বাড়ানো হয়।



এই বিভাগের আরও