‘স্বাস্থ্যবিধি মেনে চলার উদাসীনতা লক্ষ্য করা গেছে’

যোগফল প্রতিবেদক

09 May, 2021 06:28pm


‘স্বাস্থ্যবিধি মেনে চলার উদাসীনতা লক্ষ্য করা গেছে’
ছবি : সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের করোনার ভয়াবহতা উল্লেখ করে বলেছেন, ভারত থেকে বিপদজনক বার্তা পাচ্ছে বাংলাদেশ। করোনা মহামারিতে ভারতের ফুটপাতও এখন ‘শ্মশানঘাটে’ পরিণত হয়েছে ভারত এখন করোনার তাণ্ডবে লণ্ডভণ্ড।

রোববার [৯ মে ২০২১] দুপুরে ঢাকার আইডিইবি ভবনে বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ আয়োজিত ‘মুজিব বর্ষ ও কোভিড ১৯ মোকাবিলায় করণীয়’ শীর্ষক এক আলোচনা সভায় ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশে শনাক্ত হয়েছে করোনাভাইরাসের ভয়ংকর ভারতীয় ধরন। এ অবস্থায় সামান্যতম উদাসীনতা বিপদজনক ভবিষ্যতেরই আভাস।

এ অবস্থায় সবাইকে সংযমী হওয়ার আহ্বান জানিয়ে কাদের বলেছেন, জীবন ও জীবিকার মধ্যে সমন্বয় করে প্রলধানমন্ত্রী শেখ হাসিনা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে আনতে সমর্থ হয়েছেন। এ কথা তার নিন্দুকেরাও স্বীকার করেন।

এর আগে, গত রাতে নিজ বাসভবনে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত নিয়মিত সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেছেন, আগে জীবন, পরে জীবিকা, এই মুহূর্তে বেঁচে থাকাটাই জরুরি।

তিনি বলেন, বেঁচে থাকলে ভবিষ্যতে অনেক আনন্দ উৎসব করা যাবে, কাজেই এবার অন্তত সকলে মিলে ত্যাগ স্বীকার করি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে যার যার অবস্থানে থেকে ইদ উদ্যাপন করতে সবার প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, আসুন সকলে মিলে এই করোনাকে প্রতিরোধ করি।

ফেরিঘাটে ঘরমুখো মানুষের উপচেপড়া ভিড় প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, স্বাস্থ্যবিধি মেনে চলার উদাসীনতা লক্ষ্য করা গেছে। শপিং মল ও মার্কেটগুলোতেও একই অবস্থা। এ ধরনের পরিস্থিতি গত কয়দিনে করোনা সংক্রমণ হারের যে নিম্নমুখী প্রবণতা সেটাকে আবারও বাড়িয়ে দিতে পারে।


বিভাগ : স্বাস্থ্য


এই বিভাগের আরও