ফকিরাপুলে বেতন বোনাসের দাবিতে সড়ক অবরোধ গার্মেন্টস শ্রমিকদের

যোগফল প্রতিবেদক

11 May, 2021 05:16pm


ফকিরাপুলে বেতন বোনাসের দাবিতে সড়ক অবরোধ গার্মেন্টস শ্রমিকদের
ছবি : সংগৃহীত

বেতন-বোনাস না পেয়ে সড়ক অবরোধ করেছে গার্মেন্টস শ্রমিকরা। ঢাকার কমলাপুরে বিন্নী গার্মেন্টস নামে একটি কারখানার শ্রমিকরা এলাকায় সড়ক অবরোধ করেছেন।

মঙ্গলবার (১১ মে ২০২১) সকাল নয়টা থেকে সড়কে অবস্থান নেন তারা। বেলা এগারটার দিকে তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন।

বিন্নী গার্মেন্টসের শ্রমিকরা জানিয়েছেন, তাদের দুই মাসের বেতন বাকি, দেওয়া হয়নি ইদ বোনাসও। দাবি পূরণ না হওয়ায় বাধ্য হয়ে তারা সড়ক অবরোধ করে আন্দোলন করছেন। একই দাবিতে সোমবারও (১০ মে) তারা সড়ক অবরোধ করেছিলেন।

শ্রমিকরা বলেন, দুই দিন গেলেই ইদ অথচ এই সময় আমাদের দুই মাসের বেতন বকেয়া পড়েছে, দেওয়া হয়নি ইদের বোনাসও। আমরা শ্রমিকরা বারবার মালিককে বেতন-বোনাস দেওয়ার জন্য অনুরোধ করেছি। কিন্তু তিনি কর্ণপাত করেননি। উল্টো সোমবার তিনি মোবাইল ফোন বন্ধ করে উধাও হয়ে যান।

তারা আরও বলেন, সোমবার বিষয়টি দুপুরে জানার পর আমরা রাস্তা অবরোধ করে আন্দোলন করি। পরে পুলিশ বুঝিয়ে-শুনিয়ে আমাদের সরিয়ে দেয়। কিন্তু আজও মালিকের দেখা মেলেনি। বকেয়া বেতন পাব কি না, বোনাস দেবে কি না আমরা কেউই নিশ্চিত না। মালিকপক্ষের কেউই আমাদের সঙ্গে যোগাযোগ করেনি। বাধ্য হয়ে মঙ্গলবার আবারও আমরা সড়কে অবস্থান নিয়েছি।

মতিঝিল থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়াসির আরাফাত এ বিষয়ে বলেন, ফকিরাপুলের বিন্নি গার্মেন্টসের শ্রমিকরা বকেয়া বেতন ও বোনাসের দাবিতে ফকিরাপুল থেকে এসে উত্তর কমলাপুর এলাকায় রাস্তা অবরোধ করেছিল। 

তিনি বলেন, ঘটনাস্থলে পুলিশ রয়েছে এবং শ্রমিকদের রাস্তা ছেড়ে চলে যাওয়ার জন্য পুলিশের পক্ষ থেকে অনুরোধ করা হচ্ছে। মালিকের ফোন বন্ধ। যোগাযোগের চেষ্টা চলছে।


বিভাগ : উপজীব্য


এই বিভাগের আরও