রোজিনার মুক্তি দাবিতে বিবৃতি ও থানার সামনে বিক্ষোভ

যোগফল প্রতিবেদক

18 May, 2021 08:04am


রোজিনার মুক্তি দাবিতে বিবৃতি ও থানার সামনে বিক্ষোভ
ছবি : সংগৃহীত

প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে শাহবাগ থানার সামনে অবস্থান নিয়েছেন প্রায় শতাধিক সাংবাদিক। সোমবার (১৭ মে ২০২১) রাত সাড়ে দশটার দিকে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মামুন অর রশীদের রুমের সামনে অবস্থান নেন তারা।

এসময় তারা সাংবাদিক রোজিনা ইসলামকে মুক্তি দেওয়ার দাবি জানানো হয়।

এদিকে রোজিনা ইসলামের সহকর্মী ও স্বজনরা বলছেন, দুর্নীতি নিয়ে রিপোর্ট করার কারণে পরিকল্পিতভাবে তাকে হয়রানি করা হচ্ছে। সোমবারই করোনার ভ্যাক্সিন নেওয়া রোজিনাকে শারীরিকভাবে হেনস্তা করা হয়েছে। আটকের পর তিনি অসুস্থ হয়ে পড়েন। তাকে আটকের প্রতিবাদে সোমবার রাতে শাহবাগ থানার ওসির রুমের সামনে অবস্থান নেন সহকর্মী-স্বজনরা। তারা সেখানে স্লোগান দিয়ে বিক্ষোভ করেন। সাংবাদিক সংগঠনের নেতা ও মানবাধিকার সংগঠনের নেতারা এ ঘটনার নিন্দা জানিয়ে রোজিনা ইসলামের মুক্তির দাবি করেছেন।

ডিএমপি রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান বলেন, ‘রোজিনা ইসলামকে হস্তান্তরের সঙ্গে একটি অভিযোগও দেওয়া হয়েছে। এই ঘটনায় মামলা হয়েছে।’

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মশিউর খান সাংবাদিক রোজিনা ইসলামকে আটকের ঘটনায় নিন্দা জানিয়ে তার মুক্তি দাবি করেছেন। জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনও ঘটনার নিন্দা জানিয়ে তার মুক্তি দাবি করেন। আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহি পরিচালক গোলাম মোস্তফা কামাল এক বিবৃতিতে রোজিনা ইসলামকে গ্রেপ্তারের নিন্দা জানিয়ে মুক্তির দাবি করেছেন। এক বিবৃতিতে মহিলা পরিষদের নেতারাও সাংবাদিক রোজিনা ইসলামকে হয়রানির প্রতিবাদ জানিয়ে মুক্তির দাবি করেছেন।


বিভাগ : আড়চোখ


এই বিভাগের আরও