সিএনজির নম্বর প্লেট ‘জাল’ করে চোরাই চক্র

যোগফল প্রতিবেদক

22 May, 2021 07:17am


সিএনজির নম্বর প্লেট ‘জাল’ করে চোরাই চক্র
ছবি : সংগৃহীত

ঢাকার দারুস সালাম এলাকা থেকে সিএনজিচালিত অটোরিকশা চুরি চক্রের ১৩ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। তারা হচ্ছে: মো. মাহবুব আলম (৪৫), মো. নূরনবী শেখ (৩৮), মো. বাশার (২৪), মো. বেলাল হোসেন (১৯), মো. আল আমিন (২৯), মো. বাদল (১৯), মো. বেল্লাল হোসেন মন্ডল (৪৬), মো. শাওন (২০), কাজী মো. আশরাফ উদ্দিন (৬০), মো. সোহরাব (৩৫), মো. আজাহার (৪৫), অন্তর মালাকার (৩২) ও নুর সায়েদ ওরফে রুবেল (২৬)।

এ সময় তাদের কাছ থেকে ১৪টি চোরাই সিএনজি জব্দ করা হয়। চক্রটি সিএনজি চুরি করে রঙ লাগিয়ে জাল নম্বর প্লেট ব্যবহার করে তা বিক্রি করে আসছিল। শুক্রবার [২১ মে ২০২১] র‌্যাব-৪ এর সহকারী পরিচালক (অপস) সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান চৌধুরী এসব তথ্য জানান।

সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, দারুস সালাম থানার মাজার রোডের সিএনজি চালিত অটোরিকশা মাল বিক্রয়ের দোকানের পেছনের গ্যারেজে কিছু সংঘবদ্ধ চোরাকারবারি চুরির উদ্দেশ্যে অবস্থান করছে।

এই সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার [২০ মে] গভীররাতে মাজার রোডের সিএনজির মালামাল বিক্রয়ের দোকানের পেছনের গ্যারেজে পৃথক পৃথক অভিযান চালিয়ে চোরাই ১৪টি সিএনজি চালিত অটোরিকশাসহ ওই ১৩ জন সংঘবদ্ধ চোরাকারবারি চক্রের সদস্যকে গ্রেফতার করে।

আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা সংঘবদ্ধ আন্তঃজেলা চোরাকারবারি চক্রের সঙ্গেও জড়িত।

তারা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন ধরে ঢাকা, মানিকগঞ্জসহ ঢাকার কাছাকাছি বিভিন্ন স্থানে গিয়ে সিএনজি চুরি করে রঙ পরিবর্তন করে জাল নম্বর প্লেট লাগিয়ে কম দামে বিক্রি করে আসছিল। র‌্যাব-৪ এর সহকারী পরিচালক জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার হওয়া ব্যক্তিরা দীর্ঘদিন ধরে সিএনজি চুরির ঘটনার সঙ্গে জড়িত বলে স্বীকারোক্তি দিয়েছেন। এ ব্যাপারে সংশ্লিষ্ট থানা মামলা করা হয়েছে।


বিভাগ : অপরাধ


এই বিভাগের আরও