শ্রীপুরের দুলাল ২৫ বছর পর ঘরে ফিরেছে ফেসবুক পোস্টের সূত্রে

যোগফল প্রতিবেদক

24 May, 2021 08:15am


শ্রীপুরের দুলাল ২৫ বছর পর ঘরে ফিরেছে ফেসবুক পোস্টের সূত্রে
ছবি : সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের বিভিন্ন হাটবাজারে ঘুরে বেড়ান এক ব্যক্তি। পরিচয় বলতে পারেন না তিনি। এভাবেই কেটে গেছে প্রায় ২০ বছর। মানসিক সমস্যায় ভোগা দুলাল অবশেষে জানালেন তার পরিচয়। এরপর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া একটি পোস্টের সূত্র ধরে তিনি ফিরলেন স্বজনদের কাছে।

দুলাল মিয়ার বয়স এখন ৪৫ বছর। তিনি গাজীপুর জেলার শ্রীপুর পৌরসভার উজিলাব এলাকার বাসিন্দা আবদুল খালেকের সন্তান। প্রায় ২৫ বছর আগে তিনি বাড়ি থেকে নিখোঁজ হন বলে জানিয়েছে পরিবার। স্বজনেরা বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও তাকে পাননি। বর্তমানে দুলাল মিয়ার পিতা মাতা বেঁচে নেই।

দীর্ঘ প্রায় ২০ বছর ধরে দুলাল মিয়াকে সরাইল উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের বিভিন্ন গ্রামের হাটবাজারে ঘুড়ে বেড়াতে দেখছেন স্থানীয়রা। যেখানে সেখানে ঘুমিয়ে থাকতেন, খাবার পেলে খেতেন, না পেলে খেতেন না। সব সময় অপরিচ্ছন্ন অবস্থায় ঘুরে বেড়াতেন। কেউ তার নাম ঠিকানা জানতে চাইলে বলতে পারতেন না। কয়েক দিন ধরে তার আচরণের মধ্যে সামান্য পরিবর্তন লক্ষ করেন স্থানীয়রা। নিজে নিজেই পরিষ্কার পরিচ্ছন্ন হন। স্থানীয়রা কথা বলে তার নাম ও ঠিকানা জানতে পারেন।

উন্নয়নকর্মী সাদেকুর রহমান তার এই ঘটনা ফেসবুকে পোস্ট করেন। পরে ওই পোস্টের সূত্রে পরিবারের সঙ্গে যোগাযোগ হয়। এই যোগাযোগের মাধ্যমেই পরিবারে ফিরেছে দুলাল।

সাদেকুর রহমান বলেন, একজন মানুষের পাশে দাঁড়াতে পেরে, সামান্য একটু লেখায় আমি তাকে তার পরিবারের কাছে তুলে দিতে পেরে খুশি হয়েছি।


বিভাগ : ভার্চুয়াল


এই বিভাগের আরও