বদলে যাবে তাওফিকা ফুডসের ট্রেডিং কোড

যোগফল প্রতিবেদক

26 May, 2021 03:12pm


বদলে যাবে তাওফিকা ফুডসের ট্রেডিং কোড
ছবি : সংগৃহীত

পুঁজিবাজারে তালিকাভুক্ত তাওফিকা ফুডস অ্যান্ড এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড’ এখন‘তাওফিকা ফুডস অ্যান্ড লাভেলো আইসক্রিম পিএলসি’ নামে পরিচিত হবে। শীঘ্রই কোম্পানিটির শেয়ার ট্রেডিং কোড “LOVELLO” পরিবর্তন করা হবে।

সোমবার (২৪ মে ২০২১) ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে তাওফিকা ফুডস অ্যান্ড এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের প্রথম ইজিএম অনুষ্ঠিত হয়। ইজিএমে শেয়ারহোল্ডাররা তাওফিকা ফুডস এন্ড এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর নাম পরিবর্তন করে ‘তাওফিকা ফুডস এন্ড লাভেলো আইসক্রিম পিএলসি’নামের সংশোধনের অনুমোদন দিয়েছেন।

আইসক্রীমপ্রেমিদের কাছে জনপ্রিয় তাওফিকা ফুডস অ্যান্ড এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড ২০১৬ সাল থেকে ‘লাভেলো’ ব্র্র্যান্ড নামে আইসক্রিম তৈরি ও বিপণন করছে। এটি বর্তমানে দেশে একটি অত্যন্ত জনপ্রিয় আইসক্রিম ব্র্র্যান্ড।

কোম্পানিটি একটি প্রাইভেট লিমিটেড কোম্পানি হিসাবে যাত্রা শুরু করে ২০১৯ সালের ৮ জুলাই পাবলিক লিমিটেড কোম্পানিতে রূপান্তরিত হয়। ২০২০ সালের ১৫ অক্টোবর আইপিও-র জন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদনের পরে প্রতিষ্ঠানটি ২০২১ সালের ২০ ফেব্রুয়ারি ডিএসই এবং সিএসইতে ‘এন’ ক্যাটাগরিভুক্ত হয়ে ‘তাওফিকা’ নামে শেয়ার লেনদেন শুরু করে।