‘দুর্বল পরিকল্পনা নিয়ে বৈপ্লবিক পরিবর্তন আনা সম্ভব নয়’

যোগফল ডেস্ক

02 Jun, 2021 07:17am


‘দুর্বল পরিকল্পনা নিয়ে বৈপ্লবিক পরিবর্তন আনা সম্ভব নয়’
ছবি : সংগৃহীত

ইরানের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের অন্যতম প্রার্থী সাঈদ জালিলি বলেছেন, দেশের অর্থনৈতিক সমস্যা সমাধানের জন্য দীর্ঘমেয়াদি পরিকল্পনা প্রয়োজন। তিনি টেলিভিশনে দেয়া বক্তব্যে নিজের নির্বাচনি ইশতেহার প্রকাশ করে বলেন, মুদ্রাস্ফীতি, দ্রব্যমূল্য বৃদ্ধি ও আবাসন সংকটসহ অর্থনৈতিক সমস্যাগুলোর সমাধানের জন্য এই খাতে বৈপ্লবিক পরিবর্তন আনতে হবে।

তিনি বলেন, ইরানের প্রচুর সম্পদ ও সম্ভাবনা রয়েছে এবং সেগুলোকে কাজে লাগিয়ে অর্থনৈতিক বিপ্লব করার জন্য উপযুক্ত কর্মপরিকল্পনা প্রয়োজন।

ইরানের ত্রয়োদশ প্রেসিডেন্ট নির্বাচনের এই প্রার্থী বলেন, এত সম্পদ ও সম্ভাবনা থাকতে আমাদের অর্থনৈতিক সংকট সমাধানের জন্য বিদেশিদের বিশেষ করে শত্রুদের দিকে চেয়ে থাকার কোনো অর্থ হয় না।

ইরানের জাতীয় নিরাপত্তা পরিষদের সাবেক সচিব জালিলি বলেন, বর্তমানে যে পদ্ধতিতে সংকট সমাধানের চেষ্টা করা হচ্ছে তা এরইমধ্যে ব্যর্থ প্রমাণ হয়েছে এবং এরকম দুর্বল পরিকল্পনা নিয়ে বৈপ্লবিক পরিবর্তন আনা সম্ভব নয়।

ইরানের এই প্রেসিডেন্ট প্রার্থী বলেন, তিনি কোনো অবস্থায় বিদেশিদের সঙ্গে আলোচনার বিরোধী নন; তবে আলোচনার ফলের দিকে চেয়ে না থেকে তিনি দেশের সক্ষমতাগুলোকে উচ্চ মাত্রায় কাজে লাগানোর চেষ্টা করবেন।

ইরানে আগামী ১৮ জুন ত্রয়োদশ প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। 


বিভাগ : ভিনদেশ


এই বিভাগের আরও