কোনাবাড়ীতে বিচ্ছিন্ন করা অবৈধ গ্যাস সংযোগ আবার চালু!

যোগফল প্রতিবেদক

06 Jun, 2021 07:49am


কোনাবাড়ীতে বিচ্ছিন্ন করা অবৈধ গ্যাস সংযোগ আবার চালু!
ছবি : সংগৃহীত

 গাজীপুর নগরীর কোনাবাড়ী এলাকায় অবৈধ সংযোগ বিচ্ছেন্নের তিন দিন যেতে না যেতেই অবৈধ সংযোগগুলো চালু করেছে ।

গত রোববার [৩০ মে ২০২১] দুপুর দুইটার সময় কোনাবাড়ী এলাকার ১২ নম্বর ওয়ার্ডের পুকুরপাড় এলাকায় চন্দ্রা আঞ্চলিক গ্যাস অফিস অভিযান পরিচালনা করে স্থানীয় শহীদ, মোশাররফ, সাইফুল ও কাসেম ভিলাসহ পাঁচটি টিনসেট বাড়ি অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা করেছিলো।

চন্দ্রা আঞ্চলিক তিতাস গ্যাস অফিস কর্তৃপক্ষ অভিযান পরিচালনার সময় দুইটি রাইজার ব্যতিত অবৈধ গ্যাসের রাইজার তারা খুঁজে পায়নি। ওই অভিযানের দিন অবৈধ গ্যাস সংযোগের কোন পাইপ লাইনও উত্তোলন করতে দেখা যায়নি। শুধু ৩২টি ডাবল চুলার খুলে নিয়েছেন চন্দ্রা আঞ্চলিক গ্যাস অফিস।


অভিযান পরিচালনাকারী কর্মকর্তা সাইফুল ইসলাম তখন গণমাধ্যমকে এক প্রশ্নের জবাবে জানিয়েছিলেন যে, অবৈধভাবে ব্যাবহারকারীদের জরিমানা করার এখতিয়ার তাদের নাই, তবে আগামী জুন মাসে মোবাইল কোর্ট পরিচালনার জন্য ম্যাজিস্ট্রেট পাওয়ার আগ পর্যন্ততাদের নজরদারিতে রাখা হবে। যাতে করে তারা পুনরায় সংযোগ স্থাপন না করতে পারে।

কিন্তু [৩ জুন] বৃহস্পতিবার সরজমিনে গিয়ে দেখাযায়, বিচ্ছিন্ন হওয়া প্রতিটি চুলা আগের ন্যায় চালু রয়েছে।

অনুসন্ধানে আরও জানা যায় কোনাবাড়ীর জরুন এলাকার কেয়া স্পিনিং উত্তর পাশ্বের সাজাহান পাঠানের ছয়তলা বাড়িতেও অবৈধ গ্যাস সংযোগ চলমান রয়েছে।

সাজাহান পাঠানের নিকট জানতে চাইলে তিনি জানান, বাড়িটি তার নন, তবে স্থানীয়দের সাথে কথা বলে জানা যায় বাড়ির মালিক তার স্ত্রী ফুলজান বেগমের। ওয়ারিশ সূত্রে ফুলজান ওই বাড়ির মালিক হয়েছে। সাজাহান পাঠান দেখাশুনার দায়িত্বে রয়েছেন। তারা বাপ্পি পাঠানের বাড়ি থেকে চোরাই লাইন নিয়েছেন।

তিতাস গ্যাস অফিসের প্রকৌশলী মামুনুর রশিদ মোবাইল ফোনে বলেন, এ বিষয়ে দ্রুত আইনগত ব্যবস্থা নিবেন।


বিভাগ : তালাশ


এই বিভাগের আরও