হোতাপাড়ায় ৪৬ শিক্ষার্থীর রেজিস্ট্রেশন না করায় সুপারের অপসারণের দাবিতে মানববন্ধন

রোকুনুজ্জামান খান

08 Jun, 2021 06:05am


হোতাপাড়ায় ৪৬ শিক্ষার্থীর রেজিস্ট্রেশন না করায় সুপারের অপসারণের দাবিতে মানববন্ধন
ছবি : সংগৃহীত

গাজীপুর সদর উপজেলার হোতাপাড়ার মনিপুর মোস্তাফিয়া দাখিল মাদারাসার ৪৬ জন পরীক্ষার্থীর জুনিয়র দাখিল (অষ্টম শ্রেণি) সমাপনী ২০২০ সালের রেজিষ্ট্রেশনের দাবিতে ও মাদরাসা সুপারের দায়িত্বে অবহেলা ও দুর্নীতির বিচারের দাবিতে মানববন্ধন হয়েছে। 

রোববার (৬ জুন ২০২১) রেজিস্ট্রেশন না হওয়া ৪৬ জন শিক্ষার্থী ও অভিবাবকবৃন্দ’র ব্যানারে এ আয়োজন করা হয়। মাদরাসা গেইটের সামনে ঢাকা- ময়মনসিংহ মহাসড়কের পাশে বেলা বারোটা থেকে একটা পর্যন্ত চলে এ মানববন্ধন।

ভাওয়ালগড় ইউনিয়ন আওয়ামীলীগের আহ্বায়ক সদস্য দেলোয়ার হোসেনের সঞ্চালনায় এতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন সাংবাদিক শাহান সাহাবুদ্দিন, মাদরাসার সিনিয়র শিক্ষক জসিম উদ্দিন, গাজীপুর সদর উপজেলা প্রেসক্লাবের সভাপতি ফরিদুল ইসলাম, উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি সেলিম ভূইয়া, ছাত্রলীগ নেতা সোহাগ শাহীন, শ্রমিকলীগ নেতা রাসেল ভূইয়া। 

পরীক্ষার্থীদের ২০২০ এর ৪৬ জনের রেজিষ্ট্রেশনের করার ব্যবস্থা করার আহ্বান ও মাদরাসার সুপার এ কে এম আব্দুর রহমান এর দুর্নীতি, অনিয়ম ও দায়িত্ব পালনে অবহেলার কারণে শাস্তি দাবি জানান শিক্ষার্থী অভিভাবক ও সচেতন মহল।

এ সময় অভিভাবকরা, শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশনের ব্যবস্থা করা ও অবিলম্বে দোষীদের আইনের আওতায় এনে শাস্তির জোর দাবি জানান।

শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, মনিপুর মোস্তাফিয়া  দাখিল মাদরাসার জেডিসি পরীক্ষার জন্য আমাদের  কাছ থেকে মাদরাসা কর্তৃপক্ষ অতিরিক্ত ফি নেওয়ার পরেও ফি এর টাকা বোর্ডে জমা দেয়নি । এতে আমরা ৪৬ জন শিক্ষার্থীর কেউ-ই অংশগ্রহণ করতে পারেনি বোর্ড পরীক্ষায়। মাদরাসার অনিয়মম ও দুর্নীতির কারণে আমরা আমাদের জীবন থেকে একটি বছর হারিয়ে ফেলেছি। এখন আমাদের ৪৬ জনের রেজিষ্ট্রেশনের ব্যবস্থা করা, এবং অবিলম্বে মাদরাসার সুপার এ কে এম আব্দুর রহমানের দুর্নীতি অনিয়ম ও দায়িত্ব  বরখেলাপের শাস্তি দাবি জানাই।

এ সময় অভিবাবকরা, শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশনের ব্যবস্থা করা ও অবিলম্বে দোষীদের আইনের আওতায় এনে শাস্তির জোর দাবি জানান।

সংহতি জানিয়ে সচেতন মহল দাবি করেন, যেহেতু এ প্রতিষ্ঠানের পরিচালনা পরিষদ রয়েছে। শিক্ষার্থীদের এ অবস্থায় তৈরি হওয়ার দায় সভাপতি এড়াতে পারেন না, তাই সভাপতি লিটন মিয়ার পদত্যাগ দাবি করেন।


বিভাগ : উপজীব্য


এই বিভাগের আরও