বঙ্গবন্ধু মানুষের অর্থনৈতিক মুক্তিকেই প্রাধান্য দিয়েছেন

যোগফল প্রতিবেদক

01 Mar, 2020 02:16pm


বঙ্গবন্ধু মানুষের অর্থনৈতিক মুক্তিকেই প্রাধান্য দিয়েছেন

অর্থমন্ত্রী আ.হ.ম মোস্তফা কামাল বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চিন্তা-চেতনায়, মনন ও মানসিকতায় একটি জিনিসকে প্রাধান্য দিয়েছেন সারা জীবন আর এজন্য তিনি নিজের জীবন পর্যন্ত দিয়েছেন। তা হলো এদেশের মানুষের অর্থনৈতিক মুক্তি।

রোববার (১ মার্চ ২০২০) বিকালে ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারখানা পরিদর্শন ও ভারতে ওয়ালটনের পণ্য এসি ও আমেরিকাতে মোবাইল সেট রফতানি উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন। 

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধ করেছিলেন দেশ স্বাধীন করার জন্য, পাশাপাশি এদেশের হতদরিদ্র মানুষ, গরীব মানুষ, বঞ্চিত মানুষের অর্থনৈতিক মুক্তি এবং মৌলিক চাহিদা পুরণের জন্য যাতে কোন মানুষকে না খেয়ে থাকতে হয় না। আর বঙ্গবন্ধু কন্যা তার চিন্তা-চেতনাকে এগিয়ে নেওয়ার জন্য কাজ করে যাচ্ছেন আমরা তার সহযোগী হিসেবে কাজ করছি। দেশে ওয়ালটনের মতো আরও অর্থনৈতিক জোন গড়ে উঠবে প্রধানমন্ত্রীর এমন প্রত্যাশা রয়েছে বলেও তিনি আশা প্রকাশ করেন। 

এসময় ডাক ও টেলি যোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার, তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ কারখানার চেয়ারম্যান নুরুল আলম রেজভী, গাজীপুরের জেলা প্রশাসক এস.এম তরিকুল ইসলাম, পুলিশ সুপার শামসুন্নাহার, কালিয়াকৈর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার, ভাইস চেয়ারম্যান সেলিম আজাদসহ ওয়ালটন কারখানার উধর্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে কারখানার বিভিন্ন উৎপাদন এলাকা পরিদর্শন করেন তারা।


বিভাগ : উপজীব্য


এই বিভাগের আরও