২১ বছর বয়সী স্প্যানিশ ফুটবল কোচ করোনা আক্রান্ত হয়ে মারা গেছে

যোগফল ডেস্ক

17 Mar, 2020 04:35am


২১ বছর বয়সী স্প্যানিশ ফুটবল কোচ করোনা আক্রান্ত হয়ে মারা গেছে

করোনাভাইরাসের বিষাক্ত ছোবলে এবার প্রাণ ঝরল স্প্যানিশ ফুটবল কোচ ফ্রান্সিসকো গার্সিয়ার। তার বয়স হয়েছিল মাত্র ২১ বছর। করোনার পাশাপাশি লিউকোমিয়াতে ভুগছিলেন তিনি।

স্থানীয় সময় রোববার দুপুরে মারা যান গার্সিয়া। স্পেনের মালাগার ক্লাব অ্যাটলেটিকো পোর্তাদা আলতায় ছোটদের কোচ ছিলেন তিনি। গেল তিন মৌসুম ক্লাবটির সঙ্গে যুক্ত ছিলেন প্রয়াত এ ফুটবল কোচ।

গার্সিয়াকে নিয়ে মালাগায় জীবন খোয়ালেন পাঁচজন। স্প্যানিশ সংবাদমাধ্যম জানিয়েছে, করোনায় আক্রান্ত হওয়ার পর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হয়েছিল, প্রবল ঠাণ্ডা লেগেছে তার। কিন্তু ডাক্তারি পরীক্ষায় পরে জানা যায়, প্রাণঘাতী ভাইরাসে সংক্রমিত তিনি। এর পরই তরুণ কোচের শরীরে লিউকোমিয়ার উপস্থিতি ধরা পড়ে।

গার্সিয়ার অকাল মৃত্যুতে স্বভাবতই শোকের ছায়া নেমে এসেছে মালাগায়। তার প্রশিক্ষণ নেওয়া ক্লাবটি শোকবার্তায় জানিয়েছে, প্রয়াত কোচ গার্সিয়ার প্রতি শ্রদ্ধা। তার পরিবারের প্রতি সমবেদনা রইল। আপনাকে ছাড়া কীভাবে আমরা এগিয়ে যাব? যখনই প্রয়োজন হয়েছে, তখনই আমাদের পাশে থেকেছেন। জুনিয়রদের মধ্যে ফুটবল প্রসারে আপনার অবদান ভুলব না। শান্তিতে থেকো।

ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালির পর করোনার ভয়াবহ প্রভাব সবচেয়ে বেশি স্পেনে। ইতিমধ্যে প্রাণঘাতী এ ভাইরাস সংক্রমণের জেরে দেশটিতে জরুরি অবস্থা জারি করেছে সরকার। এখন পর্যন্ত সেখানে ২৯৭ জন প্রাণ হারিয়েছেন।

তথ্যসূত্র: আনন্দবাজার।


বিভাগ : খেলা